Logo
মঙ্গলবার, ১৮ জানুয়ারি, ২০২২ | ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

ওমিক্রন ঠেকাতে মালয়েশিয়া আন্তর্জাতিক বডার কঠোর ভাবে নিয়ন্ত্রণ করবে : প্রতিরক্ষামন্ত্রী মালয়েশিয়া

প্রকাশের সময়: ১০:৪২ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার | জানুয়ারি ১৩, ২০২২

তৃতীয় মাত্রা

 

এম এ আবির, মালয়েশিয়া প্রতিনিধি : মালয়েশিয়ার সরকার মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (এমসিও) পুনর্বহাল করবে না,তবে কোভিড -১৯ প্রতিরোধ করার জন্য দেশের আন্তর্জাতিক প্রবেশ এবং প্রস্থান পয়েন্টগুলিতে কঠোর নিয়ন্ত্রণ ব্যবস্থা প্রয়োগ করা হবে বলে জানিয়েছেন মালয়েশিয়ার সিনিয়র প্রতিরক্ষামন্ত্রী দাতুক সেরি হিশামুউদ্দিন হুসেন। গতকাল কোভিড-১৯ এর জরুরি বৈঠকের পর সংবাদ সম্মেলনে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

তিনি আরোও বলেন, ওমিক্রন ভেরিয়েন্টের সর্বশেষ বিকাশের বিষয়টি বিবেচনায় নিয়ে পর্যালোচনা করে, উচ্চ-ঝুঁকির তালিকায় থাকা আরও নতুন দেশ যুক্ত করা সহ মালয়েশিয়ার আন্তর্জাতিক বডার নিয়ন্ত্রণ ব্যবস্থা উন্নত করা হবে।

এখন পর্যন্ত,মালয়েশিয়ায় ওমিক্রন ভেরিয়েন্টের ২৪৫ জন আক্রান্ত ব্যক্তি কে নিশ্চিত করা হয়েছে। তবে এই ওমিক্রন ভাইরাস আক্রান্ত বেশিরভাগ ক্ষেত্রে এখনও বিদেশ থেকে ফিরে আসা ব্যক্তিরাই বেশি।

আমরা আন্তর্জাতিক ফ্লাইট ও বিমানবন্দরে কঠোর নিয়ন্ত্রণে পদক্ষেপ গ্রহণ করব।তবে পূর্ণ-স্কেল এমসিও বা মুভমেন্ট কন্টোল অডার আর বাস্তবায়িত হবে না বলে তিনি জানান।

উক্ত মন্ত্রীসভা বৈঠকে এছাড়াও উপস্থিত ছিলেন মালয়েশিয়ার স্বাস্থ্যমন্ত্রী খায়েরি জামালউদ্দিন আবু বকর, পরিবহনমন্ত্রী দাতুক সেরি উই কা সিয়ং এবং জাতীয় ঐক্যমন্ত্রী দাতুক হালিমাহ মোহাম্মদ সাদ্দিক।

হিশামুদ্দিন বলেন,সরকারের ফোকাস এই মুহূর্তে কোভিড-১৯ যেন আর মহামারী পর্যায়ে রূপান্তরে না হয়। যা আগে বেশ কিছু সমস্যার কারণে বাধাগ্রস্ত হয়েছিল এসওপি নির্দেশা পালনে। সরকার মালয়েশিয়া-সিঙ্গাপুর ভ্যাকসিনেড ট্রাভেল লাইন উদ্যোগের সফলতার পর এখন ইন্দোনেশিয়া এবং থাইল্যান্ড সহ পরবর্তী পর্যায় ক্রমে অন্যান্য দেশের সাথে বাস্তবায়নের সম্ভাবনার দিকে নজর রাখছে বলে তিনি জানান।

এদিকে,হিন্দু ধর্মালম্বীদের থাইপুসাম এবং চাইনিজদের চীনা নববর্ষ উদযাপনের জন্য স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি (এসওপি) সম্পর্কে বিস্তারিত খুব শীগ্রই সংশ্লিষ্ট মন্ত্রনালয় ঘোষণা দেবে বলে জানিয়েছেন তিনি।

Read previous post:
মিরসরাইয়ে বীজ গ্রাম নির্মাণ কাজের উদ্বোধন

  তৃতীয় মাত্রা মিরসরাই প্রতিনিধি : মিরসরাই উপজেলার মিরসরাই সদর ইউনিয়নে বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের স্মলহোল্ডার এগ্রিকালচারাল কম্পিটিটিভনেস প্রজেক্ট প্রকল্পের...

Close

উপরে